শিরোনাম :
গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার! ইজ়রায়েলকে জবাব দিতে সর্বোচ্চ নেতার ফতোয়ার কথাও ভুলতে চায় ইরান, এ বার কি পরমাণু যুদ্ধ?
নিষ্ক্রিয় করা হলো মসজিদ চত্বরে উদ্ধার ৫টি ‘হ্যান্ড গ্রেনেড

নিষ্ক্রিয় করা হলো মসজিদ চত্বরে উদ্ধার ৫টি ‘হ্যান্ড গ্রেনেড

নিষ্ক্রিয় করা হলো মসজিদ চত্বরে উদ্ধার ৫টি ‘হ্যান্ড গ্রেনেড
নিষ্ক্রিয় করা হলো মসজিদ চত্বরে উদ্ধার ৫টি ‘হ্যান্ড গ্রেনেড

অনলাইন ডেস্ক: পাবনার সুজানগরে একটি মসজিদ চত্বর থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার ৫টি হ্যান্ড গ্রেনেড নিষ্ক্রিয় করা হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুুপুরে পুলিশের বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা দেড় ঘণ্টায় গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করেন। সোমবার দুপুরে সুজানগর উপজেলার দুলাই ইউনিয়নের চরদুলাই নূর জামে মসজিদে সংস্কার কাজ করার সময় মাটির নিচে পাওয়া যায় গ্রেনেডগুলো।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) বদরুদ্দোজা জানান, হ্যান্ড গ্রেনেড উদ্ধারের সংবাদ পাওয়ার পর পুলিশের বোম ডিসপোজাল ইউনিটের পাঁচ সদস্যের একটি দল মঙ্গলবার সুজানগর এসে পৌঁছান। এই দলের নেতৃত্বে আছেন বোমা বিশেষজ্ঞ পুলিশ পরিদর্শক শফি উদ্দিন শেখ। তারা দুপুর ১টা থেকে আড়াইটা পর্যন্ত মসজিদের পাশেই গ্রেনেডগুলো নিরাপদে বিস্ফোরণ ঘটান। এ সময় গ্রেনেডের বিকট শব্দে এলাকা বার বার প্রকম্পিত হয়ে ওঠে এবং ধোঁয়া ও ধুলিতে আচ্ছন্ন হয়ে যায়।

পরে পুলিশ পরিদর্শক শফি উদ্দিন শেখ সাংবাদিকদের জানান, উদ্ধারকৃত গ্রেনেডগুলো বেশ পুরোনো ও মরিচা পড়া ছিল। কিন্তু সেগুলো সক্রিয় ছিল। গ্রেনেডগুলো বিদেশি। নিরাপদ প্রক্রিয়ার মধ্য দিয়ে গ্রেনেডগুলো নিষ্ক্রিয় করা হয়েছে।

এ সময় সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুদ্দোজা এবং ওসি (তদন্ত) হাদিউল ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (১ ফেব্রুয়ারি) সোমবার দুপুরে মসজিদের সংস্কার কাজ করতে গিয়ে মাটি কাটার সময় নির্মাণ শ্রমিকর গ্রেনেডগুলো দেখতে পান। সেসময় দ্রুত এই সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ে। গ্রেনেড দেখতে উৎসুক জনতা ভিড় করতে থাকেন। পরে সংবাদ পেয়ে সুজানগর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ সদস্যরা হ্যান্ড গ্রেনেডগুলোর স্থান লাল ফিতা দিয়ে ঘিরে দেন।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি রেজাউল করিম বাচ্চু মোল্লা জানান, মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনী এসব হ্যান্ড গ্রেনেড ফেলে গেছে বলে এলাকার বয়স্ক লোকজনের ধারণা। জাগো নিউজ

মতিহার বার্তা ডট কম: ০২ ফেব্রয়ারি ২০২১

খবরটি শেয়ার করুন..

Leave a Reply